Pages

Wednesday, January 28, 2015

চলুন দেশের জন্য কিছু করি ।

একটু ভাবুনতো, প্রায়ই আমরা একটি কথা বলে থাকি “এই দেশ আমাকে কিছুই দেয়নি” এই কথাটা আমার কাছে হাস্যকর মনে হল । আমি চিন্তা করলাম দেশ এর কি তাহলে দুইটা হাত আছে? আর সেই হাত থেকে আমরা কিছু আশা করি? 
একজন সুস্থ মস্তিষ্কের মানুষ হয়ে ভাবুনতো, দেশ আপনাকে কিভাবে দিবে? 
আমার মতে কোন দেশকে সংজ্ঞায়িত করলে যেটা দ্বারায়, “সমগ্র জাতি মিলে গঠিত হয় একটি দেশ” । দেশ এর মানুষ গুলোই সেই দেশটাকে পরিচালনা করে থাকে এবং সেই মানুষ গুলোই দেশ এর সম্পদ ভোগ করে থাকে । 

এবার বলুনতো দেশ এর কাছে কি আশা করছেন আপনি? 
একজন বিবেকবান সচেতন নাগরিক হিসেবে আমার, আপনার ও সকলের উচিৎ দেশ এর কাছে কিছু না চেয়ে চলুন দেশ এর জন্য কিছু করি । 
দেশ আমাকে কি দিল না দিল সেই ভাবনা থেকে বেরিয়ে এসে আমি দেশ এর জন্য কি করলাম সেই দিকে নজর দেওয়াটাই ফলপ্রসূ হবে । 

====== © Sarwar Hossain

No comments:

Post a Comment